ঢাকা বৃহস্পতিবার | ১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

আগামী নিউজ
১৬ এপ্রিল, ২০১৮ | ২১:১৩

অনির্দিষ্ট কালের জন্য মাঠের বাহিরে মুশফিক

tesst

বাংলাদেশ ক্রিকেট দলের আপাতত আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ততা নেই। তাই মোটামুটি সব খেলোয়াররা বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) এ চতুর্থ রাউন্ডে খেলছে। প্রথম শ্রেণির এই আসরের চতুর্থ রাউন্ডে বিসিবি নর্থ জোনের হয়ে খেলছে মুশফিকুর রহিম বগুড়ায় অনুষ্ঠিত হওয়া ম্যাচে সেঞ্চুরিও করেছেন তিনি। কিন্তু ম্যাচের পর ওয়ার্ম আপে ফুটবল খেলতে গিয়ে সেখানেই পড়েছেন এক চোটে। যা থেকে কবে সেরে উঠবেন তা আপাতত বলা অনিশ্চিত।

সোমবার বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীস চৌধুরী মুশফিকের ইনজুরি নিয়ে বলেন, ‘মুশফিক তার পায়ের গোড়ালিতে আঘাত পেয়েছেন। চার দিন হয়ে গেলো, সে এখন বিশ্রামে আছে। প্রতি সপ্তাহে আমরা তার পরিস্থিতি পর্যবেক্ষণ করবো। তার সুস্থ হয়ে ফিরতে কদিন লাগবে, তা এখনই বলা যাচ্ছে না।’

ওয়ার্ম আপে ক্রিকেটারদের ফুটবল খেলার চল নতুন কিছু নয়। কিন্তু পেশাদার ফুটবলারদের মতো স্কিল না থাকায় ফুটবলে অতিরিক্ত সিরিয়াস হয়ে খেলতে গেলেই ঘটে বিপদ। কদিন আগেও ফুটবল খেলতে নামা নাসির হোসেনের লিগামেন্ট ছিঁড়ে গেছে। যার ফলে ছয় মাসের জন্য ক্রিকেট থেকে ছিটকে গেছেন তিনি।

নাসিরের ইনজুরির পর দেবাশীস চৌধুরী বলেছিলেন যে, ঝুঁকি নিয়ে ফুটবল খেলা ক্রিকেটারদের জন্য ভয়াবহ ক্ষতির কারণ হতে পারে। মুশফিকের ক্ষেত্রে সেটাই ঘটলো। এই ইনজুরির কারণে অনিশ্চিত হয়ে পড়লো তার আফগানিস্তান সিরিজ।

মুশফিকের আগে জাতীয় দলে থাকা ক্রিকেটারদের মধ্যে ইনজুরিতে পড়েছেন তামিম ইকবাল, তাসকিন আহমেদ ও মেহেদি হাসান মিরাজও। তামিম ভুগছেন পায়ের ইনজুরিতে, তাসকিন পিঠে আর মিরাজ পড়েছেন হাতের ডানার ইনজুরিতে। সব মিলিয়ে জাতীয় দলের ইনজুরির মিছিল এখন বেশ লম্বা। যা আফগানিস্তান সিরিজের আগে দুশ্চিন্তায় ফেলে দিতে পারে বিসিবি নির্বাচকদের।

বিষয়সমূহঃ