ঢাকা বুধবার | ২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আগামী নিউজ
১৫ জুলাই, ২০১৮ | ০০:৫৩

আয়ারল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী দল

tesst

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে আয়ারল্যান্ডকে ২৫ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। বাংলাদেশের দেওয়া ১২৩ রানের টার্গেটে ৯৭ রানে অলআউট হয়েছে আয়ারল্যান্ড।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ২৮ রান তুলে ব্যক্তিগত ১৬ রানে আউট হয়ে যান শারমিন। তারপর অায়েশা রহমান ব্যাটিংয়ে বড় স্কোরের পথে হাঁটে বাংলাদেশ ।

কিন্তু পরে ফারজানা হকের ১৯ এবং আয়েশা রহমান ৪৬ রানে আউট হলে বিপদে পড়ে বাংলাদেশ। শেষের দিকে ব্যাটসম্যানদের ব্যাটিং ব্যর্থতায় আয়ারল্যান্ডকে ১২৩ রানের টার্গেট দেয় বাংলাদেশ।

১২৩ রানের জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৮ রানের মাথায় জাহানারা আলম আয়ারল্যান্ডের প্রথম উইকেটটি তুলে নেন। দলীয় ২৭ রানের মাথায় দ্বিতীয় উইকেট তুলে নেন পান্না ঘোষ।পরের ওভারেই আবার উইকেট তুলে নেন জাহানারা আলম। এরপর কিছুটা প্রতিরোধ গড়ে তুললেও দলীয় ৫২ রানের মাথায় চতুর্থ এবং ২ রান পরে পঞ্চম এবং ষষ্ঠ উইকেট হারিয়ে চাপে পড়ে আয়ারল্যান্ড। এরপর দলীয় ৮৪ রানের মাথায় ১ ওভারে জোড়া আঘাত হানেন পান্না ঘোষ।

দলীয় ৯৫ রানের মাথায় নিজের পঞ্চম এবং দলের নবম উইকেট তুলে নেন পান্না ঘোষ। বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে জাহানারা আলম এরপর টি-টোয়েন্টি ক্রিকেটে ৫ উইকেট তুলে নেওয়ার নৈপুণ্য দেখালেন পান্না। ১৯.৪ ওভারে বাংলাদেশ নারী দলের বিপক্ষে ৯৭ রানে অলআউট অায়ারল্যান্ড।

বিষয়সমূহঃ