ঢাকা শনিবার | ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আগামী নিউজ
১১ জানুয়ারি, ২০১৮ | ১৭:৫৬

জন্মদিনে বাবাকে সেঞ্চুরি উপহার সুমিত দ্রাবিড়ের

tesst

রাহুল দ্রাবিড়। ক্রিকেট বিশ্বে যার পরিচিতি ‘দ্য ওয়াল’ নামে। অনন্য সব ইনিংসে ভারতকে এনে দিয়েছেন একের পর এক সফলতা আর নিজেকে নিয়ে গেছেন কিংবদন্তীর পর্যায়ে। টেস্ট এবং ওয়ানডে মিলিয়ে ৪৮ সেঞ্চুরির মালিক রাহুল ২২ গজ ত্যাগ করেছেন ২০১২ সালে। এবার বাবার পথ অনুসরণ করে নিজের জাত চেনালেন তার ছেলে সামিত দ্রাবিড়।

কর্নাটক ক্রিকেট অ্যাসোসিয়েশনের ‘বিটিআর কাপ অনূর্ধ্ব-১৪’ টুর্নামেন্টে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়ে দলকে জিতিয়েছে সামিত। বুধবার তার ১৫০ রানের ইনিংস মালায় আদিতি ইন্টারন্যাশনাল স্কুলকে এনে দিয়েছে ৪১২ রানের বিশাল জয়।

ভারতের অনূর্ধ্ব-১৯ দলের কোচ রাহুল দ্রাবিড় এখন বিশ্বকাপের মিশনে দলকে নিয়ে নিউজিল্যান্ডে আছেন। আজ (১১ জানুয়ারি) তার জন্মদিন। ক্রিকেট কিংবদন্তী বাবার জন্মদিনে ছেলের কাছ থেকে এর চেয়ে বড় উপহার আর কি-ই বা হতে পারে।

শুধু রাহুলের ছেলেই নয়, এদিন সেঞ্চুরি করেছেন ভারতের আরেক সাবেক ক্রিকেটার সুনিল যোশির ছেলে আরিয়ান যোশিও। সামিতের সঙ্গে জুটি বেঁধে আরিয়ান খেলেছেন ১৫৪ রানের ইনিংস। এই দু’জনের ব্যাটে ভর করে ৫০ ওভারে ৫ উইকেটে ৫০০ রান করে দল। জবাবে মাত্র ৮৮ রানেই অলআউট হয়ে যায় বিকেকানন্দ স্কুল।

অনূর্ধ্ব-১৪ প্রতিযোগিতায় ধারাবাহিক সাফল্য দেখিয়ে যাচ্ছে সামিত। এর আগে টাইগার কাপ ক্রিকেট টুর্নামেন্টে ফ্রাঙ্ক অ্যান্তনি পাবলিক স্কুলের বিপক্ষে ১২৫ রানের দারুণ ইনিংস খেলেছিলো। এছাড়া ২০১৫ সালে অনূর্ধ্ব-১২ গোপালান ক্রিকেট চ্যালেঞ্জ টুর্নামেন্টে সেরা ব্যাটসম্যান নির্বাচিত হয়েছিল।

বিষয়সমূহঃ