ঢাকা শনিবার | ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আগামী নিউজ ডেস্ক
৩১ মে, ২০১৮ | ২৩:১২

জাইকার ভুয়া পরিচয়ে প্রতারণা, গ্রেফতার ১

tesst

জাপান সরকারের উন্নয়ন সংস্থা জাইকা’র প্রতিনিধি হিসেবে ভুয়া পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে ডিএমপি’র কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট এর সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ। বৃহস্পতিবার রাত ৮টার দিকে অভিযান পরিচালনা করে গাজীপুর থেকে তাকে গ্রেফতার করা হয়।

ডিএমপির এডিসি নাজমুল ইসলাম আগামীনিউজ২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গ্রেফতার মো. হাসান অপুর (৩০) কাছ থেকে জাইকার ভুয়া আইডি কার্ড, বিজনেস কার্ড, মোবাইল ফোন সেট উদ্ধার করা হয় এবং জাইকা বাংলাদেশের নামে ভুয়া ইমেইল আইডিগুলোর নিয়ন্ত্রণ নেয়া হয়েছে।

ডিএমপি সূত্র জানায়, অভিযুক্ত হাসান অপু নিজেকে জাইকা বাংলাদেশের অফিসার পরিচয় দিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানে বিভিন্ন কাজ পাইয়ে দেয়ার কথা বলে ইমেইল করে। তিনি ৯০ কোটি টাকার কাজের ওয়ার্ক অর্ডার নেয় এবং উক্ত কাজের অগ্রীম হিসেবে বিভিন্ন মাধ্যমে ১৫ লাখ টাকা হাতিয়ে নেয়।

একজন ভুক্তভোগী তার বিরুদ্ধে ডিএমপির সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগে অভিযোগ করলে তদন্তে নামে পুলিশ। তার বিরুদ্ধে ডিএমপির তেজগাঁও থানায় তথ্য ও যোগাযোগ আইনে মামলা করা হয়েছে।

কাউন্টার টেরোরিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগের উপকমিশনার (ডিসি) মো. আলিমুজ্জামানের নির্দেশনায় অতিরিক্ত উপকমিশনার (এডিসি) আল কিবরিয়ার তত্ত্বাবধানে এই অভিযোগ তদন্ত হয়। অভিযানে নেতৃত্ব দেন সোশ্যাল মিডিয়া মনিটরিং টিমের অতিরিক্ত উপকমিশনার মো. নাজমুল ইসলাম।

বিষয়সমূহঃ