ঢাকা শনিবার | ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বইমেলা প্রতিবেদক
৩ ফেব্রুয়ারি, ২০১৮ | ১৬:১০

প্রথম দিন থেকেই মেলায় ‘গল্পগুলো বাড়ি গেছে’

tesst

মাহরীন ফেরদৌস। ২০১৩ সালে ‘একুয়া রেজিয়া’ নামে অন্যপ্রকাশ থেকে প্রকাশিত হয়েছে তার প্রথম গল্পগ্রন্থ। পরবর্তীতে লিখেছেন উপন্যাস। স্বল্প সময়েই পেয়েছেন পাঠকপ্রিয়তা।

স্বনামে বই প্রকাশের উদ্যোগ এবারই প্রথম। অমর একুশে গ্রন্থমেলা-২০১৮ তে জাগৃতি প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে তার গল্পগ্রন্থ ‘গল্পগুলো বাড়ি গেছে’। ১০টি গল্প নিয়ে এ বইটির প্রচ্ছদ করেছেন নির্ঝর নৈঃশব্দ্য।

১১২ পৃষ্ঠার এ গল্পগ্রন্থের দাম রাখা হয়েছে ২৮০ টাকা। বইমেলায় সোহরাওয়ার্দী উদ্যানের ১০৬-১০৮ পাওয়া যাচ্ছে বইটি। এটি মেলা থেকে ২৫% ও রকমারি থেকে ২৭% ছাড়ে কেনা যাবে।

মাহরীন ফেরদৌস ব্যবসায় শিক্ষা ও চার্টার্ড অ্যাকাউন্টেন্সি নিয়ে পড়ালেখা করলেও বারবারই ফিরেছেন সাহিত্যের কাছে। লিখছেন গল্প, উপন্যাস, ফিচার। বর্তমানে বসবাস করছেন মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যানসাসে। ‘এই শহরে মেঘেরা একা’ ও ‘কিছু বিষাদ হোক পাখি’ লেখকের জনপ্রিয় দু’টি উপন্যাস।

এই গল্পগ্রন্থ প্রসঙ্গে তিনি বলেন, প্রতিটি গল্পের আসলে একটি গন্তব্য থাকে। এই বইয়ের বেশিরভাগ গল্পের প্রেক্ষাপটই বাংলাদেশ। সম্পর্ক, ভ্রম, অতীতের হাতছানি, সমসাময়িকতা, প্রেম, রোমাঞ্চসহ নানান বিষয়ের মেলবন্ধনেই ‘গল্পগুলো বাড়ি গেছে’।