ঢাকা সোমবার | ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

আগামী নিউজ ডেস্ক
২২ এপ্রিল, ২০১৮ | ২০:০৩

প্রযুক্তি কারিগরদের সম্মানিত করেছে ক্রিয়েটিভ আইটি

tesst

প্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠান ক্রিয়েটিভ আইটির উদ্যোগে প্রথমবারের মতো দক্ষ প্রযুক্তি কারিগরদের আনুষ্ঠানিকভাবে সম্মাননা জানিয়েছে। রোববার রাজধানীর শাহবাগে জাতীয় যাদুঘরের প্রধান মিলনায়তনে প্রতিষ্ঠানটি আয়োজন করে ‘প্রযুক্তিতে দক্ষ কারিগর সম্মাননা-২০১৮’ শীর্ষক দিনব্যাপী অনুষ্ঠান। এর মাধ্যমে ক্রিয়েটিভ আইটিতে ইন্ডাস্ট্রিয়াল অ্যাটাচমেন্ট সম্পন্ন করা ৪০০ কারিগরি শিক্ষার্থীর হাতে তুলে দেয়া হলো দক্ষতার সনদ। ১০০ জন শিক্ষার্থী পেলো জব প্লেসমেন্টের মাধ্যমে তথ্য প্রযুক্তিতে ক্যারিয়ার গড়ার সুযোগ।

এছাড়াও ৪৫ জন সেরা প্রযুক্তি দক্ষ কারিগর তাদের সাফল্যের স্বীকৃতিস্বরূপ পেলেন “প্রযুক্তিতে দক্ষ কারিগর সম্মাননা-২০১৮” । এই বর্ণাঢ্য অনুষ্ঠানটি দুইটি প্রধান পর্বে সাজানো হয়। সম্মাননা ও অ্যাওয়ার্ড প্রদান পর্ব এবং অনুপ্রেরণা পর্ব ও সাংস্কৃতিক আয়োজন।

সেরা প্রযুক্তি দক্ষ কারিগর হিসেবে যে ৪৫ জন স্বীকৃত পেয়েছেন তারা মেজি এডুকেশন থেকে চীনে ১০০% স্কলারশীপ এবং জাপানে যাওয়ার জন্য ১ মাসের ভাষা কোর্সে ফ্রী করার সুযোগ পাচ্ছেন।

তাদের মধ্যে পুরস্কৃত সেরা প্রযুক্তি দক্ষ কারিগর সাজ্জাদ সাব্বির তার অনুভূতি ব্যক্ত করেন। তিনি বলেন, ‘কৃতজ্ঞতা মহান আল্লাহ তায়ালার প্রতি যার অশেষ কৃপায় এই সম্মাননা, আর ধন্যবাদ দিব প্রিয় ক্রিয়েটিভ আইটিকে যাদের কারনে আজ এই জায়গা পর্যন্ত আস্তে পেরেছি। আর আজকের এই সম্মাননা টুকু আমি আম্র পরিবার এর মানুষের প্রতি উতসর্গ করতে চাই। এই অনুভূতি ভাষা প্রকাশ করার মতো না, দেশ বরেণ্য মানুষদের কাছে থেকে সম্মাননা পাওয়াটা আসলেই অনেক বড় একটা পাওয়া, আমি বলব যে এখন পর্যন্ত পাওয়া আমার বেস্ট অ্যায় অ্যাচিভমেন্ট এটি।’

অনুষ্ঠানটির প্রথম পর্বে (সম্মাননা ও অ্যাওয়ার্ড প্রদান পর্ব) প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ এর প্রেসিডিয়াম সদস্য, সাবেক সফল বানিজ্য মন্ত্রী জনাব লেঃ কর্নেল মুহাম্মদ ফারুক খান (অবঃ) ও তার সুযোগ্য কন্যা কান্তা আরা খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন, সিনিয়র সেক্রেটারি, সিভিল ইঞ্জিনিয়ারস অ্যাসোসিয়েশন, ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউট অব বাংলাদেশ, ড. মোঃ মোস্তাফিজুর রহমান, চেয়ারম্যান, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড, জনাব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার,প্রেসিডেন্ট, বাংলাদেশ কম্পিউটার সমিতি প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্রিয়েটিভ আইটির সিইও মো.মনির হোসেন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্রিয়েটিভ আইটির এক্সিকিউটিভ ডিরেক্টর মিস পারভীন আখতার।

অনুষ্ঠানে অতিথিরা প্রজন্মের ৪৫ জন প্রযুক্তি দক্ষ কারিগরদের হাতে ৫টি ক্যাটাগরিতে সম্মাননা তুলে দেন। ক্যাটাগরিগুলোর মধ্যে রয়েছে- ২০১৭ সালের সেরা নারী ফ্রিল্যান্সার অ্যাওয়ার্ড, সেরা ফ্রীল্যান্সার টিম, অদম্য অ্যাওয়ার্ড (বাক ও শ্রবন প্রতিবন্ধী), একক সেরা ফ্রীল্যান্সার (গ্রাফিক ডিজাইন), একক সেরা ফ্রীল্যান্সার (ওয়েব ডিজাইন) এছাড়াও নির্বাচিত ১০০ জন শিক্ষার্থীর হাতে তুলে দেওয়া হয় জব প্লেসমেন্ট এর মাধ্যমে বিভিন্ন তথ্য প্রযুক্তি প্রতিষ্ঠানে যোগদানের অনুমতি পত্র।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে (অনুপ্রেরণাপর্ব) প্রজন্মের প্রযুক্তি দক্ষ কারিগরদের অনুপ্রেরণা দিতে আয়োজনে উপস্থিত হন ব্রিগেডিয়ার জেনারেল মির্জা বাকের (অবঃ), টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও সিইও আয়মান সাদিক, রকমারি.কমের চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ, প্রথম আলোর যুব কর্মসূচির সমন্বয়ক মুনির হাসান প্রমুখ।

জনপ্রিয় ব্যান্ড কৃষ্ণপক্ষ ও ক্রিয়েটিভ আইটির শিক্ষার্থীদের মনোমুগ্ধকর সঙ্গীত ও সাংস্কৃতিক আয়োজন এর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

বিষয়সমূহঃ