ঢাকা শনিবার | ১১ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৭শে ভাদ্র, ১৪২৮ বঙ্গাব্দ

আগামী নিউজ ডেস্ক
৮ মে, ২০১৮ | ০৬:১৭

রোহিঙ্গাদের ক্যাম্পের পথে এমেকা

tesst

কুতুপালংয়ে রোহিঙ্গা শরণার্থীদের ক্যাম্পের উদ্দ্যেশে রওয়ানা হয়েছেন বিশ্বকাপ ফুটবলে নাইজিরিয়ার প্রতিনিধিত্ব করা এমেকা ইউজিগো। সোমবার সকাল ৮টায় ঢাকা হাতিরপুলে পিকামলি সেন্টার থেকে জাতীয় প্রেস ক্লাব হয়ে রওয়ানা দিয়েছেন তিনি।

ওয়ার্ল্ড ফুটবলারস্ ফোরামের আহ্বায়ক ড. আব্দুল ওয়াদুদের আমন্ত্রণে রোহিঙ্গা শরণার্থীদের পাশে দাঁড়াতে আমেরিকা থেকে বাংলাদেশে ছুটে এসেছেন এমেকা ইউজিগো।

বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের অর্থ সহায়তার জন্য তহবিল সংগ্রহে তিনি মাঠে নেমেছেন । তার এই উদ্যোগের সঙ্গে রয়েছে ওয়ার্ল্ড ফুটবলারস্ ফোরাম। বিপন্ন ও মানবতার পাশে দাঁড়্ােত সবার সহমর্মিতা নিতে কলকাতা হয়ে সড়ক পথে দৌড়ে ঢাকায় আসেন এমেকা । ঢাকা থেকে দৌড়ে কুমিল্লা, ফেনী, চট্টগ্রাম হয়ে কক্সবাজারের কুতুপালংয়ে রোহিঙ্গা শরণার্থীদের ক্যাম্পে যাবেন তিনি।

দু’টি প্রদর্শনী ফুটবল ম্যাচ আয়োজনের কথাও জানান এমেকা । ক্যারিয়ারের শুরুতে প্রিয় ক্লাব মোহামেডানে খেলেছেন। এখানে খেলেই ১৯৯৪ সালে নাইজিরিয়ার হয়ে বিশ্বকাপে সুযোগ পেয়েছিলেন এমেকা ইউজিগো।

ওয়ার্ল্ড ফুটবলারস্ ফোরামের আহ্বায়ক ড. আব্দুল ওয়াদুদ সোমবার জানান, আগামী জুন মাসে রাশিয়ায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ফুটবল প্রতিযোগিতার সব ভেন্যুতে রোহিঙ্গাদের উপর নির্যাতনের প্রতিবাদে প্লেকার্ড প্রদর্শন করা হবে। নেতৃত্ব দেবেন এমেকা।

ঢাকার হাতিরপুলে অবস্থিত ফিকামলি সেন্টারের প্লাটিনাম জিম প্রাঙ্গনে রোববার এক সংবাদ সম্মেলনে এমেকা তার সফরের বিস্তারিত সাংবাদিকদের জানান । সভায় উপস্থিত ছিলেন ক্রীড়া সংগঠক নজরুল ইসলাম বাবুল , শফিকুল ইসলাম শফিক, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক কায়সার হামিদ , ফুটবলার আসলাম, হাসান, মন্টু, আলমগীর সহ অনেক্।