ঢাকা রবিবার | ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

আগামী নিউজ
২৭ ফেব্রুয়ারি, ২০১৮ | ১১:৫৫

সিলেটে ওয়াজ মাহফিলে ওয়াহাবি-সুন্নি সংঘর্ষ, নিহত ১

tesst

সিলেটের জৈন্তাপুরে একট ওয়াজ মাহফিলে ওয়াহাবি ও সুন্নি মতাদর্শের দু’পক্ষের সংঘর্ষে এক মাদ্রাসা ছাত্র নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৬৫ জন আআহত হয়েছেন। নিহত মোজাম্মেল হোসেন উপজেলার হরিপুর মাদ্রাসার মাদ্রাসার ছাত্র।

সোমবার রাত সাড়ে ১১টার দিকে জৈন্তাপুরের বাংলাবাজার আমবাড়ি এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে। সিলেটের পুলিশ সুপার মো. মনিরুজ্জামানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জৈন্তাপুর থানার ওসি খান মো. ময়নুল জাকির জানান, আমবাড়িতে রাতে একটি ওয়াজ মাহফিলের আয়োজন করে সুন্নি মতাদর্শের লোকজন। সেখানে ওয়াজকে কেন্দ্র করে ওয়াহাবি মতাদর্শের লোকজনের সঙ্গে সুন্নি মতাদর্শের লোকজনের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মোজাম্মেলের মৃত্যু হয়। এরপর আমবাড়ি, ঝিঙ্গাবাড়ি, কাঁঠালবাড়ি গ্রামে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। প্রায় সাড়ে ৪ ঘণ্টা ধরে চলা সংঘর্ষে আশপাশের গ্রামগুলো থেকে গাড়িতে করে লোকজন এসে এ তিন গ্রামে হামলা করে ও বিভিন্ন বাড়িতে ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়। এতে নারী-শিশুসহ অন্তত ৬৫ জন আহত হন। আহতদের জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

তিনি আরও বলেন, সংঘর্ষের কারণে সিলেট-তামাবিল মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে যান চলাচল স্বাভাবিক করে। তবে প্রাথমিকভাবে আহতদের নাম জানাতে পারেনি তিনি।

বিষয়সমূহঃ