ঢাকা মঙ্গলবার | ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

আগামী নিউজ ডেস্ক
২৭ আগস্ট, ২০২৪ | ১০:৫৯

চট্টগ্রাম-সিলেট বিভাগে আজও বৃষ্টির আভাস

tesst

দেশের বিভিন্ন স্থানে কয়েক দিন ধরে চলা বৃষ্টি আজ মঙ্গলবার কিছুটা কমে আসতে পারে। তবে চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় আজ বৃষ্টি হতে পারে। আগামী বৃহস্পতিবার পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত কম হবে। তবে শুক্রবার থেকে বৃষ্টি আবার বাড়তে পারে।

অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক আজ মঙ্গলবার সকালে বলেন, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি এখন ভারতের বিহারের দিকে চলে গেছে। তবে মৌসুমি বায়ু এখনো বাংলাদেশের ওপর সক্রিয় আছে। আর এ কারণে আজও বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে, তবে পরিমাণে কম হবে।

নাজমুল হক বলেন, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় আজ বৃষ্টি হতে পারে। আর রংপুর বাদে অন্য বিভাগগুলোর কিছু স্থানে বৃষ্টির সম্ভাবনা আছে। এ অবস্থা বৃহস্পতিবার পর্যন্ত চলতে পারে। তবে শুক্রবার থেকে পরের দুদিন বৃষ্টি বাড়তে পারে। এ জন্য বন্যা উপদ্রুত অঞ্চলগুলোতে বাড়তি সতর্কতা নিতে হবে।

ভারী বৃষ্টি এবং উজানে ভারত থেকে নেমে আসা ঢলে দেশের উত্তর–পূর্বাঞ্চল এবং দক্ষিণ–পূর্বাঞ্চলের অন্তত ১১টি জেলা এখন বন্যাকবলিত। বন্যার শিকার জেলাগুলোর অর্ধকোটির বেশি মানুষ।

আবহাওয়াবিদ নাজমুল হক জানান, আগামী ২১ দিন উজানের দিকেও বৃষ্টির সম্ভাবনা কম আছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টি হয় যশোরে, ৮৪ মিলিমিটার। আগের ২৪ ঘণ্টায়ও যশোরে সর্বোচ্চ বৃষ্টি হয়, ১৮৮ মিলিমিটার। অর্থাৎ বৃষ্টির পরিমাণ কমে এসেছে।

ইতিমধ্যে মঙ্গলবার সকালে রাজধানীতে একপশলা বৃষ্টি হয়েছে। আবহাওয়া অধিদপ্তর সূত্র জানাচ্ছে, আজ রাজধানীতে আকাশ একেবারে পরিষ্কার হয়ে যাওয়ার সম্ভাবনা কম।

(আগামীনিউজ২৪.কম/২৭০৮২০২৪/১০৫৩/ডি)

বিষয়সমূহঃ