ঢাকা মঙ্গলবার | ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাজ মোহাম্মদ সাজ্জাদ
৮ এপ্রিল, ২০১৮ | ১৬:৫৭

ঢাকা প্রিমিয়ার লিগের ৫ তরুণ ক্রিকেটার এর আগমনী বার্তা

tesst

বাংলাদেশ জাতীয় দলের ভবিষ্যত ক্রিকেটার তৈরির অন্যতম একটি প্লাটফর্ম হলো ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। এবারের ডিপিএলে দুর্দান্ত খেলেছেন অভিজ্ঞ মাশরাফী বিন মর্তুজা, মোহাম্মদ আশরাফুল, নাঈম ইসলাম, শাহরিয়ার নাফীস, ফরহাদ রেজারা। তবে তাদের মাঝে কম জাননি তরুণ ক্রিকেটারেরা।

গতকাল শিরোপা জয়ের মাধ্যমে ১৯ তম শিরোপা জিতে নিয়েছে আবাহনী লিমিটেড। আর লিগে বেশ কিছু তরুণ ক্রিকেটারও নিজেদের আগমনী বার্তা দিয়ে রেখেছেন। তাদের মধ্যে পাঁচ ক্রিকেটার সম্পর্কে জেনে নেয়া যাকঃ

১.নাজমুল হোসেন শান্তঃ ডিপিএল এবারের আসরে সেরা রান সংগ্রহকারী ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। চারটি সেঞ্চুরি ও দুইটি হাফ সেঞ্চুরিতে ৭৪৯ রান করেন যেখানে তার স্ট্রাইক রেট ৯৭.৫২।

২.মহিদুল ইসলাম অঙ্কনঃ ১৮ বছর বয়সী এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান খেলাঘরের হয়ে ১৬ ম্যাচে একটি সেঞ্চুরি ও চারটি হাফ সেঞ্চুরিতে মোট ৬০৯ রান করেছেন। এছাড়াও সেরা উইকেটরক্ষকও তিনি। তার ডিসমিসাল সংখ্যা ২৮টি।

৩.কাজী অনিকঃ পেসারদের মধ্যে এবার সবচেয়ে আলোচিত তরুণ পেসার কাজী অনিক। মাত্র ১১ ম্যাচ খেলে ২৮টি উইকেট নিয়েছেন তিনি। সেই সঙ্গে লিগে মাশরাফীর সমান সর্বাধিক ২ বার ৫ উইকেট শিকার করেছেন ।

৪.নাঈম হাসানঃ ১৭ বছর বয়সী এই অফস্পিনার ডিপিএল এবারের আসরে ৪.৭ ইকোনোমি রেটে বল করে তিনি মোট ২৩টি উইকেট শিকার করেছেন।

৫.রবিউল হকঃ ১৮ বছর বয়সী এই পেসার এবারের ডিপিএলে খেলেছেন শেখ জামালের হয়ে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স করে ৪.৪৭ ইকোনোমি রেটে বল করে ২৭টি উইকেট শিকার করেছেন তিনি।

বিষয়সমূহঃ