ঢাকা শনিবার | ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগামী নিউজ ডেস্ক
২৫ জুলাই, ২০১৮ | ২৩:৪৭

দেশের বিভিন্ন রুটে চলবে বুলেট ট্রেন: রেলমন্ত্রী

tesst

রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক বলেছেন, শুধু ঢাকা-চট্রগ্রাম নয়, দেশের বিভিন্ন রুটে চলবে দ্রুতগতির বুলেট ট্রেন। আগামীতে ঢাকা-সিলেট, ঢাকা-রাজশাহী, ঢাকা-পায়রা বন্দর পর্যন্ত বুলেট ট্রেন সেবা নিশ্চিত করা হবে।

বুধবার (২৫ জুলাই) বিকেলে বাংলাদেশ সচিবালয়ের মন্ত্রী পরিষদ কক্ষে জেলা প্রশাসক সম্মেলন-২০১৮ তে রেলপথ মন্ত্রণালয় বিষয়ক আলোচনায় এ কথা বলেন। রেলপথ মন্ত্রী এ সময় সারাদেশ থেকে আগত জেলা প্রশাসকদের মধ্য থেকে কয়েকজনের প্রর্শ্নেও জবাব দেন।

এ সময় বগুড়া জেলা প্রশাসক সিরাজগঞ্জ-বগুড়া-রংপুর রেললাইন নির্মাণ দ্রুত শুরু করার অনুরোধ জানান।

কিশোরগঞ্জ জেলা প্রশাসক ভৈরবে বাইপাশ রেললাইন নির্মাণের দাবি জানান। এছাড়াও একই লাইনে সিগনালিং ব্যাস্থার উন্নয়ন, প্লাটফরম ও ট্রেনের দরজা একই বরাবর করার অনুরোধ জানান তিনি।

ঢাকা জেলা প্রশাসক কমলাপুর-এয়ারপোর্ট রুটে বেশী পরিমাণে কমিউটার ট্রেন চালানোর দাবি উত্থাপন করেন।

এর পূর্বে জেলা প্রশাসকদের মধ্য থেকে ৭টি লিখিত প্রস্তাব পেশ করা হয় এবং রেলপথ সচিব এগুলোর জবাব দেন।

রেলপথ মন্ত্রী এ সময় জেলা প্রশাসকদের সামনে বলেন, বিএনপি সরকার রেলখাতকে ধ্বংস করে গেছে। বর্তমান সরকারই এ রেলকে গুরুত্ব দিয়ে আলাদা মন্ত্রণালয় গঠন করেছে। বর্তমান প্রধানমন্ত্রী ধ্বংসপ্রাপ্ত রেলখাতে গতি এনেছেন। অনেক প্রকল্প চলছে। সারদেশকে রেল নেটওয়ার্কের আওতায় আনার পরিকল্পনা আছে।

যে কোন প্রকল্পে ভূমি অধিগ্রহণসহ বাস্তবায়নের ক্ষেত্রে জেলা প্রশাসকদের ভুমিকা গুরুত্বপূর্ণ উল্লেখ পূর্বক রেলমন্ত্রী আশাবাদ ব্যক্ত করে বলেন, অতীতের মতো ভবিষ্যতেও তাদের সহযোগিতা অব্যাহত থাকবে।

এ সম্মেলনে রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্ঝেল হোসেন, রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেন উপস্থিত ছিলেন।

বিষয়সমূহঃ