ঢাকা বুধবার | ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

আগামী নিউজ ডেস্ক
১২ ডিসেম্বর, ২০১৭ | ১৪:৩৪

আজ জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস

tesst

১২ ডিসেম্বর মঙ্গলবার দেশে প্রথমবারের মতো পালিত হচ্ছে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস। এ দিবস উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন আয়োজন করা হয়েছে। সকাল ৭টা ৩০ মিনিটে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে শুরু হয় দিনব্যাপী আয়োজন।

এই দিবসে সকাল ৮টায় শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে থেকে বের করা হবে শোভাযাত্রা। বিকেল ৩টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে আলোচনা সভা হবে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী। বিতরণ করা হবে ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পুরস্কার ২০১৭ ’। বিকেল সাড়ে ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে কনসার্ট অনুষ্ঠিত হবে।
দিবসটি উদযাপনে আইসিটি ডিভিশনের উদ্যোগে ও ইয়াং বাংলার আয়োজনে অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
চলতি বছরের নভেম্বর মাসে মন্ত্রিসভা প্রতি বছর ১২ ডিসেম্বর ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস’ হিসেবে পালনের প্রস্তাব অনুমোদন দেয়।

দিবসটি উদযাপন উপলক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, প্রতি বছর ১২ ডিসেম্বর আমরা ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস উদযাপনের মাধ্যমে বর্তমান সরকারের অবদান প্রচারের পাশাপাশি তরুণ প্রজন্ম যেন তাদের মেধা-মননের মাধ্যমে ৪র্থ শিল্প বিপ্লবে নিজেদেরকে সম্পৃক্ত করতে উদ্বুদ্ধ হয়, সে বিষয়ে ভূমিকা রাখবে।