ঢাকা শুক্রবার | ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিজস্ব প্রতিবেদক
২৬ ডিসেম্বর, ২০১৭ | ১৭:৩৩

ডিএনসিসি উপ-নির্বাচন

পেছাচ্ছে এসএসসির দুই পরীক্ষা

tesst নির্বাচন কমিশন, ছবিসূত্র: সমকাল

আগামী ২৪ ও ২৫ ফেব্রুয়ারি এসএসসির দু’টি পরীক্ষা পেছানো হচ্ছে। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ-নির্বাচনের জন্য পরীক্ষা দু’টি পেছানোর সিদ্ধান্ত হয়েছে।

মঙ্গলবার ঢাকার নির্বাচন ভবনে শিক্ষা মন্ত্রণালয় ও বোর্ড কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে এ সিদ্ধান্ত হয় বলে সাংবাদিকদের জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ।

তিনি জানান, ২৪ ও ২৫ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা পেছানোর জন্য ঢাকার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, মাদ্রাসা শিক্ষা বোর্ড ও কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের অনুরোধ করা হয়েছিল। এতে তারা সম্মতি দিয়েছেন।

পরীক্ষা পেছাতে কোনো সমস্যা নেই উল্লেখ করে তফসিল ঘোষণার পর মার্চে পরীক্ষার নতুন তারিখ দেওয়া হবে জানান বোর্ডের চেয়ারমানরা।

সম্প্রতি ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের মৃত্যুতে মেয়দ পদ শূন্য হয়। এতে ফেব্রুয়ারির শেষ সপ্তাহে ভোট করতে জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে তফসিল ঘোষণার কথা রয়েছে নির্বাচন কমিশনের।

এসএসসি পরীক্ষার রুটিন অনুযায়ী, ২৪ ফেব্রুয়ারি ভূগোল ও পরিবেশ এবং ২৫ ফেব্রুয়ারি সংগীত বিষয়ের ব্যবহারিক পরীক্ষা হওয়ার কথা ছিল।

নিয়ম অনুযায়ী এ নির্বাচন শেষ করার বাধ্যবাধকতা রয়েছে ২৮ ফেব্রুয়ারির মধ্যে। ফলে ২৪ থেকে ২৭ ফেব্রুয়ারির মধ্যে ভোটের তারিখ চূড়ান্ত হতে পারে বলে ধারণা করছেন ইসি কর্মকর্তারা।