ঢাকা শনিবার | ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আগামী নিউজ ডেস্ক
২৭ ডিসেম্বর, ২০১৭ | ১২:৩৮

গার্ডিয়ান বর্ষসেরা একাদশ

বর্ষসেরা একাদশে সাকিব-মুশফিক

tesst ছবিসূত্র: সমকাল

ক্রিকেট অঙ্গনে নানা ঘটনার মধ্যদিয়ে শেষ হয়ে যাচ্ছে ২০১৭ সাল। বহুমুখী পরিস্থিতি মোকাবেলা করতে হয়েছে বাংলাদেশ ক্রিকেট দল ও ক্রিকেটারদের। এ বছর শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ। ব্যক্তিগত কৃতিত্বে আরো উজ্জ্বল হয়েছেন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও তামিম ইকবাল। সেই কৃতিত্বের পুরস্কার পেয়েছেন বাংলাদেশের দুই সেরা ক্রিকেটার।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের বর্ষসেরা টেস্ট একাদশে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। অলরাউন্ডার সাকিব ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকরসহ বছরের সেরা টেস্ট ক্রিকেটারদের বেছে নিয়ে টেস্ট একাদশ গড়েছে এই ব্রিটিশ সংবাদম্যাধম।

গার্ডিয়ানের বর্ষসেরা একাদশে রয়েছেন- ডেভিড ওয়ার্নার, ডিন এলগার, চেতেশ্বর পুজারা, স্টিভ স্মিথ, বিরাট কোহলি, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মিচেল স্টার্ক, নাথান লায়ন, জেমস অ্যান্ডারসন ও কাগিসো রাবাদা। সাকিবকে বিশেষজ্ঞ অলরাউন্ডার হিসেবে দলে রাখা হয়েছে। ২০১৭ সালের শুরুর দিকে ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে ২১৭ রান করেছিলেন এই বাঁহাতি অলরাউন্ডার। যা সাকিবকে সেরা একাদশে জায়গা করে নিতে সহায়ক ভূমিকা রেখেছে।

গার্ডিয়ান টেস্টে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ইনিংসকে গুরুত্ব দিয়েছে এবং সাকিবের বর্ষসেরা পারফরম্যান্স এসেছে ঢাকায়। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টে ৮৪ রান এবং ১৫৩ রানে ১০ উইকেট নেন সাকিব। এ বছর উইকেট নিয়েছেন ২৯টি। মোট রান করেছেন ৬৬৫, যার গড় ৪৭.৫ রান।

এদিকে, এ বছর টেস্টে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান করেছেন মুশফিক। ওয়েলিংটন টেস্টে ১৫৯ রান করেন তিনি। তার মোট রান ৭৬৬ এবং গড় ৫৪.৭১। একই সঙ্গে ১২টি ক্যাচ ও ২টি স্টাম্পিং করে বর্ষসেরা টেস্ট দলের উইকেটরক্ষকও নির্বাচিত হয়েছেন মুশফিকুর রহিম। সূত্র: সমকাল

আগামীনিউজ২৪.কম/এসএম