ঢাকা বৃহস্পতিবার | ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আগামী নিউজ ডেস্ক
১০ আগস্ট, ২০১৮ | ১৪:৪৭

সাংবাদিক নির্যাতনকারীদের গ্রেফতার না করায় ক্ষোভ

tesst

ক্রমেই জোরালো হচ্ছে সাংবাদিক নির্যাতনকারীদের গ্রেফতার দাবি। সাংবাদিকদের ওপর হামলাকারীরা কোন দলের তা বিবেচনা না করে দ্রুত তাদের গ্রেফতারের দাবি জানিয়েছেন গণমাধ্যমকর্মীরা।

শুক্রবার সকালে রাজধানীর শাহবাগে জাতীয় যাদুঘরের সামনে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মাঠপর্যায়ের সাংবাদিকদের মানববন্ধনে তারা এ দাবি জানান।

কর্মসূচিতে ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের অ্যাসাইমেন্ট এডিটর পারভেজ খান, দীপ্ত টেলিভিশনের স্পেশাল রির্পোটার বায়েজিদ আহম্মেদ, বাংলাভিশনের স্টাফ রির্পোটার এস এম ফয়েজ, মাছরাঙা টেলিভিশনের স্টাফ রির্পোটার সেলিম, চ্যানেল টোয়েন্টিফোরের স্টাফ রিপোটার জুমাতুল বিদাসহ বিভিন্ন সাংবাদিক অংশ নেন।

নিরাপদ সড়ক দাবির আন্দোলনে সাংবাদিকদের ওপর হামলাকারীদের স্পষ্ট ফুটেজ থাকা সত্ত্বেও এখনো কেন তাদের গ্রেফতার করা হয়নি, তা নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাফিলতির প্রতি ক্ষোভ প্রকাশ করেন তারা।

সাংবাদিকরা বলেন, প্রতি মুহূর্তে নানা চাপ এবং বিপদ উপেক্ষা করে সত্য সংবাদ সংগ্রহ ও তা প্রকাশের চেষ্টা করছেন তারা। গণমাধ্যমকর্মীদের কাজে বাধা দেয়া এবং হামলা করার ফলে গুজবের পথ প্রশস্ত হচ্ছে। সাংবাদিকদের ওপর নির্যাতনের মাধ্যমে সত্য প্রকাশ বাধাগ্রস্ত হচ্ছে। গণমাধ্যমকর্মীদের ওপর হামলা মানে গণতন্ত্রের ওপর হামলা। জঘন্য এ হামলার সমস্ত ভিডিও ফুটেজ থাকা সত্বেও সরকারের সদিচ্ছা অভাবে হামলাকারীদের গ্রেফতার করা হচ্ছে না বলে অভিযোগ করেন সাংবাদিকরা।

আগামীনিউজ২৪.কম/কেএম

বিষয়সমূহঃ