ঢাকা রবিবার | ১৭ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আগামী নিউজ ডেস্ক
২১ ফেব্রুয়ারি, ২০১৯ | ১৬:৫৩

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের নানা আয়োজন

tesst

আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে  ২১ ফেব্রæয়ারি, বৃহস্পতিবার শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরুস্কার বিতরণের আয়োজন করা হয়। দিবসটি উদযাপন উপলক্ষে  সকালে ইসলামী ব্যাংক মডেল স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান প্রফেসর নাজমুল হাসান, পিএইচডি, ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের পরিচালকবৃন্দ এবং সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীগণ। দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা, সাংস্কৃতিক পরিবেশনা ও ভাষা আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় ইসলামী ব্যাংক ফাইন্ডেশন শিক্ষা কমিটির চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম, এফসিএ, এফসিএমএর সভাপতিত্বে অনুষ্ঠানে ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের পরিচালক মো. কামরুল হাসান, ডা. তানভীর আহমেদ ও আইবিবিএল পরিচালক হেলাল আহমেদ চৌধুরী বক্তাব্য দেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক গোলাম হাফিজ আহমেদ।

এছাড়া ইসলামী ব্যাংক হাসপাতাল কাকরাইলে ফ্রি মেডিকেল ক্যাম্প, আলোচনা সভা ও শহীদদের স্মরণে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠিত এ অনুষ্ঠানে আইবিএফ ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা.কাজি সহিদুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ইফা ডিজি সামীম মোহাম্মাদ আফজাল। বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় এর উপ-উপাচার্য অধ্যাপক ডা.শহীদুল্লাহ সিকদার, আইবিএফ পরিচালক জয়নাল আবেদিন,অধ্যাপক কামাল উদ্দিন এবং আইবিবিএল ভাইস চেয়ারম্যান এডভোকেট সাহাবুদ্দিন চুন্নু, আইবিএফ উপ নির্বাহী পরিচালক নজিবুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন ডা. খিজির হায়াত খান পাঠান।

বিষয়সমূহঃ