ঢাকা রবিবার | ১২ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮শে ভাদ্র, ১৪২৮ বঙ্গাব্দ

আগামী নিউজ
২৩ জুন, ২০১৮ | ১২:৪১

আর্জেন্টিনায় আসছে পরিবর্তন

tesst

গতকাল আইসল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে নাইজেরিয়া। এতে দ্বিতীয় পর্বে আর্জেন্টিনার খেলার সম্ভাবনা উজ্জ্বল হয়েছে। পরের ম্যাচে নাইজেরিয়া কে হারাতে পারলেই শেষ ষোলোতে পা রাখবে আর্জেন্টিনা। অবশ্য ক্রোয়েশিয়াকেও হারাতে বা ড্র করতে হবে আইসদের সাথে।

আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলির সঙ্গে কিছুতেই মানিয়ে নিতে পারছে না ম্যারাডোনার উত্তরসূরিরা। চরম মাত্রায় দন্দ লেগে গেছে মেসি-ডি মারিয়া-আগুয়েরোদের সাথে কোচের। তাকে বরখাস্ত না করলে সেই ম্যাচে খেলবেন না তারা। এমনকি অবসরের হুমকিও দিয়েছেন তারকা ফুটবলাররা

কোচ সাম্পাওলির সঙ্গে খেলোয়াড়দের দ্বন্দ্বটা মূলত কৌশল নিয়ে। মেসিদের অভিযোগ, কোচের উদ্ভুট ট্যাক্টিকসের সঙ্গে খাপ খাওয়াতে না পারাতেই তাদের এমন করুন পারফরম্যান্স। কৌশল বদলাতে বললেও অনড় থেকেছেন সাম্পাওলি। টুর্নামেন্ট শুরুর আগে থেকেই নাকি তাদের মধ্যে এ নিয়ে দ্বন্দ্ব চলে আসছে।

চরম ব্যর্থতার পর শোনা যাচ্ছে, দলের প্রধান খেলোয়াড়দের প্রাধান্য দিতে সাম্পাওলিকে ছাঁটাই করছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। তাও নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচের আগে। তার স্থলাভিষিক্ত হচ্ছেন হোর্হে বুরুচাগা।

বুরুচাগা জাতিতে আর্জেন্টাইন। তিনি আর্জেন্টিনার ১৯৮৬ বিশ্বকাপ জয়ে ছিল অসামান্য অবদান। শিরোপা নির্ধারণী ম্যাচে ৮১ মিনিট পর্যন্ত ২-২ গোলে সমতায় ছিল পশ্চিম জার্মানি। ৮৪ মিনিটে গোল করে জার্মানদের সপ্ন ভাঙেন তিনি। বিশ্বকাপজয়ী এ কিংবদন্তির হাতেই মেসিদের তুলে দিচ্ছে এএফএ।

বিষয়সমূহঃ