ঢাকা মঙ্গলবার | ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আগামী নিউজ ডেস্ক
৩ সেপ্টেম্বর, ২০১৮ | ১৫:৪২

ওয়াইসিবি’র সাস্টেইনেবল ক্যারিয়ার কনফারেন্সে তরুণদের মিলনমেলা

tesst

আন্তর্জাতিক যুব দিবস ২০১৮ উপলক্ষে অনুষ্ঠিত হয়ে গেল ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ (ওয়াইসিবি) ও গিগাবাইট প্রেজেন্টস সাস্টেইনেবল ক্যারিয়ার কনফারেন্স। ঢাকার আগারগাঁওয়ে জাতীয় গ্রন্থাগার মিলনায়তনে গত শনিবার দিনব্যাপী এই অনুষ্ঠান তরুণদের মিলনমেলায় পরিণত হয়। এতে সমাজে স্ব স্ব স্থানে প্রতিষ্ঠিত বিভিন্ন সনামধন্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সমাপনী পর্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের ডেপুটি হাই কমিশনার কানবার হোসেন বর। সভাপতিত্ব করেন স্মার্ট টেকনোলজিস বিডি লি. এর পরিচালক (চ্যানেল সেলস) মুজাহিদ আল বিরুনী সুজন। বিশেষ অতিথি ছিলেন ব্রিটিশ কাঊন্সিলের হেড অব সোসাইটি তৈফিক আহমেদ, ডা. আব্দুর নূর তুষার, বাংলাদেশ পোস্টের ব্যাবস্থাপনা সম্পাদক ফরিদুল হাসান, বিজিএমইএ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নিজামউদ্দিন আহমেদ, ডা. জাহিদুর রশিদ সুমনসহ অনেকে।

জাতীয় সংগীত ও দেশাত্মবোধক গান দিয়ে সকাল ১০টায় কনফারেন্স শুরু হয়। সারাদেশ থেকে ১২৩ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৩০০ অধিক অংশগ্রহণকারী ছাত্রছাত্রী, কর্মজীবী উপস্থিত ছিলেন। ৮ টি ক্যারিয়ার সেশনে তরুণদের সঙ্গে মেলবন্ধন করেছেন স্ব স্ব ক্ষেত্রে ক্যারিয়ার সফল এবং প্রতিষ্ঠিত ব্যক্তিরা।

প্রতি বছর ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ আন্তর্জাতিক যুব দিবস নানা আয়োজনে পালন করে থাকে। তারই ধারাবাহিকতায় এই আয়োজন।

অনুষ্ঠানে বক্তা ছিলেন ক্যাপাসিটি ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েটের অশোক বিশ্বাস, সাইফুর’স গ্রুপ অব সিওও জিয়া উদ্দিন মাহমুদ, অপটিমিক্স বিডি’র ডিরেক্টর ইকবাল বাহার, রেডিয়েন্ট ইন্সটিটিউট অব ডিজাইন মডারেটরের চেয়ারম্যান গুলশান নাসরিন চৌধুরি, ইয়ুথ ক্লাব অব বাংলাদেশের সভাপতি আরেফিন রহমান হিমেল, ক্যাপিটাল ৯৪.৮ এফএম এর অ্যাসিস্ট্যান্ট প্রোডিউসার আরজে রাশেদ ইমাম, গিগাসবাইট বাংলাদেশের কান্ট্রি মেনেজার কাজী আনাশ খান প্রমুখ।

আয়োজকরা জানান, এই কনফারেন্সের মাধ্যমে অংশগ্রহণকারীরা তাদের ক্যারিয়ার উন্নয়নে নানা ধরনের দিকনির্দেশনাসহ সরাসরি প্রশ্ন করে ক্যারিয়ার উন্নয়নের নানান দিক সম্পর্কে জানতে পেরেছে। অংশগ্রহনকারীরা যাতে পরবর্তী সময়ে ক্যারিয়ার গঠনে নানা দিকনির্দেশনা , নেটওয়ার্কিং, বিভিন্ন ক্যারিয়ার গঠনমূলক ট্রেনিংয়ের মাধ্যমে সুবিধা গ্রহণ করতে পারে সেই লক্ষ্যেই বাংলাদেশ ক্যারিয়ার ডেভেলপমেন্ট নেটওয়ার্কের মাধ্যমে তাদের সেসব সুবিধা প্রদান করা হবে।

এছাড়াও সমাপনী অনুষ্ঠানে ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ ও কম্পিউটার জগতের যৌথ উদ্যোগে সমাজে উন্নয়নে অসামান্য অবদানের স্বকৃতী স্বরূপ তিনটি সংগঠন ও চারজনকে ইয়ুথ এক্সিলেন্স অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এছাড়াও উপস্থিত ১০ জন শিক্ষার্থীদের “অঙ্গিকার” মেধা বৃত্তি প্রদান করে সাইফুরস।

পুরো আয়োজনে সহযোগিতায় ছিল গিগাবাইট বাংলাদেশ, সিমুড, সাইফুরস, টোটাল স্টুডেন্ট কেয়ার ও ইয়ুথ ভিলেজ।

আগামীনিউজ২৪.কম/কেএম

বিষয়সমূহঃ