ঢাকা বুধবার | ১৫ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে ভাদ্র, ১৪২৮ বঙ্গাব্দ

আগামী নিউজ ডেস্ক
১ আগস্ট, ২০১৮ | ১৬:১৪

পিছিয়ে পড়া শিক্ষার্থীদের পাশে ক্রিয়েটিভ আইটি

tesst

ফলাফল খারাপ মানেই পিছিয়ে পড়া নয়। এইচএসসি-২০১৮ তে যাদের ফল খারাপ তাদের জন্য তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণে বৃত্তির ঘোষণা দিয়েছে তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণদাতা প্রতিষ্ঠান ক্রিয়েটিভ আইটি। গ্রাফিকডিজাইন, রেস্পন্সিভ ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ডিজিটাল মার্কেটিং, থ্রী-ডি অ্যানিমেশন, এস ই ও, আমাজন অ্যাফিলিয়েট মার্কেটিং, মোশন গ্রাফিক্স, ইন্টেরিয়র- এক্সটেরিয়র ডিজাইন, ও ইমেজ এডিটিং-কোর্সসমূহে বৃত্তি দেবে প্রতিষ্ঠানটি।

ক্রিয়েটিভ আইটি কর্তৃপক্ষ জানিয়েছে, শিক্ষার্থীকে অনুপ্রেরণার পাশাপাশি তথ্যপ্রযুক্তি খাতে আত্মকর্মসংস্থানের সুযোগ করে দেওয়া ও উদ্যোক্তা হিসেবে উৎসাহিত করতে এ উদ্যোগ নেওয়া হয়েছে। এই বৃত্তির মাধ্যমে শিক্ষার্থীরা তাদের পছন্দের বিষয়ে প্রশিক্ষণ নিতে পারবে। অনলাইন প্ল্যাটফর্ম ক্রিয়েটিভ-ই স্কুলে “Live” ও অফলাইন প্ল্যাটফর্ম ক্রিয়েটিভ আইটি’তে সরাসরি প্রশিক্ষণ নেওয়া যাবে।

ক্রিয়েটিভ আইটির প্রধান নির্বাহী মনির হোসেন বলেন, ২০১৭-তে আমরা এইচএসসি পরীক্ষায় ভালো ফলাফল করা শিক্ষার্থীদের বৃত্তি দিয়েছিলাম। এবারে অকৃতকার্য বা পিছিয়ে থাকা শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তিতে ক্যারিয়ার গঠনের সুযোগের পাশাপাশি সৃজনশীল ক্যারিয়ারের সঙ্গে পরিচয় করিয়ে দিতে এ উদ্যোগ নেওয়া হয়েছে। এতে শিক্ষার্থীদের মধ্য হতাশা থাকবে না।

বৃত্তির নিয়ম সম্পর্কে মনির হোসেন বলেন, আবেদনকারীর কম্পিউটার পরিচালনা সম্পর্কে প্রাথমিক ধারণা ও নিজস্ব কম্পিউটার থাকতে হবে। নির্বাচনী পরীক্ষার মাধ্যমে প্রশিক্ষণার্থী নির্ধারণ করা হবে। যারা স্কলারশিপটি নিতে ইচ্ছুক তাদের ৩১  আগস্ট এর মধ্যে এই http://goo.gl/3EYguf লিঙ্কে আবেদন করতে হবে। প্রয়োজনে যোগাযোগ করতে পারেন ক্রিয়েটিভ আইটি’র অফিশিয়াল পেজে  (facebook.com/CreativeITInstitute) এই ঠিকানায়।

সরাসরি যোগাযোগ করা যাবে: ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট,মমতাজ প্লাজা (৫মতলা),(ল্যাবএইড হাসপাতালের বিপরীত পাশে), বাড়ি# ৭, রোড# ৪, ধানমন্ডি, ঢাকা,ফোনঃ 01990779843, 01990779793, 01624888444। -বিজ্ঞপ্তি।

বিষয়সমূহঃ