ঢাকা শুক্রবার | ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগামী নিউজ
১১ জানুয়ারি, ২০১৮ | ১৭:৫১

এক-এগারোর পুনরাবৃত্তি আর ঘটানো যাবে না: কাদের

tesst

বাংলাদেশে আর এক-এগারোর পুনরাবৃত্তি ঘটনো যাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আরেকটি এক-এগারোর আশঙ্কা রয়েছে কি-না— সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘ভয়-আশঙ্কা আছে, এই কারণে যে ওয়ান-ইলেভেন থেকে আমরা শিক্ষা নিয়েছি। কিন্তু বিএনপি নেয়নি। বিএনপি তার বর্তমান অবস্থা জেনে গেছে। নির্বাচনের আগে সারা দেশে আওয়ামী লীগের জোয়ার দেখে বিএনপি বুঝে গেছে আগামী নির্বাচনে তাদের পরিণতি কী।’

ভোট পাওয়ার মতো কোনো কাজ বিএনপি করেনি— এমন মন্তব্য করে তিনি বলেন, ‘সে কারণে তারা ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। আওয়ামী লীগ বিএনপির সেই দুরভিসন্ধি বাস্তবায়ন করতে দেবে না, বাংলাদেশে আর এক-এগারোর পুনরাবৃত্তি ঘটানো যাবে না।’

প্রসঙ্গত, নবম জাতীয় সংসদ নির্বাচনের আগে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা কে হবেন তা নিয়ে প্রধান দুই রাজনৈতিক দলের মতানৈক্যের জের ধরে সৃষ্ট রাজনৈতিক সংকটের মধ্যে ২০০৭ সালের ১১ জানুয়ারি ক্ষমতা গ্রহণ করে ফখরুদ্দিন আহমেদের নেতৃত্বাধীন সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার, যে ঘটনা বাংলাদেশের রাজনীতিতে ‘এক-এগারো’ বা ‘ওয়ান-ইলেভেন’ নামে পরিচিত।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত হয়নি জানিয়ে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, ডিএনসিসির মেয়র পদে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী কে হবেন সে বিষয়ে আগামী ১৬ জানুয়ারি মনোনয়ন বোর্ডের সভায় সিদ্ধান্ত হবে।

তিনি বলেন, অনেকে নিজের মতো করে দলের সভানেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন বা করছেন। এতে প্রমাণ হয় না যে প্রার্থী মনোনয়ন করা হয়ে গেছে।

তৈরি পোশাক রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ-এর সাবেক সভাপতি আতিকুল ইসলামের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আতিকুল ইসলাম দলের সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন। সে সময় সভানেত্রী তাকে কাজ করার কথা বলেন, সিদ্ধান্ত জানাননি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আবদুর রহমান, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক আহমদ হোসেন, এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বিষয়সমূহঃ