ঢাকা বুধবার | ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আগামী নিউজ ডেস্ক
২৬ ডিসেম্বর, ২০১৭ | ২১:৩৮

অবৈধ ব্যানার বিলবোর্ড

ছয় কোচিং সেন্টারের লাইসেন্স বাতিল

tesst

অবৈধ ব্যানার-বিলবোর্ড সাঁটানোর দায়ে ছয় কোচিং সেন্টারের ট্রেড লাইসেন্স বাতিল করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এগুলোর প্রত্যেকটির অবস্থান রাজধানীর ফার্মগেট এলাকায়।

ট্রেড লাইসেন্স বাতিল হওয়া কোসিং সেন্টারগুলো হলো- ইউসিসি কোচিং সেন্টার, ইউনি এইড কোচিং সেন্টার, আইকন কোচিং সেন্টার, আইকন প্লাস কোচিং সেন্টার, ওমেগা কোচিং সেন্টার ও প্যারাগন কোচিং সেন্টার।

ডিএনসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা রবীন্দ্রশ্রী বড়ূয়া বলেন, ফার্মগেট এলাকায় বিপুল সংখ্যক কোচিং সেন্টার পরিচালিত হয়। এগুলো সিটি করপোরেশনের কাছ থেকে কোনো অনুমতি না নিয়ে তারা কোচিং সেন্টারগুলোর বিজ্ঞাপন বিলবোর্ড-ব্যানারের মাধ্যমে চালিয়ে আসছিল। এতে করে ওই এলাকার সৌন্দর্যহানি হচ্ছিল।

তিনি বলেন, বিষয়টি নিয়ে কোচিং সেন্টারগুলোর কর্তৃপক্ষের সাথে ডিএনসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের অতীতে বৈঠক হয়। তাদেরকে অনুরোধ করা হয়েছিল ওইসব অবৈধ ব্যানার-ফেস্টুন নিজ উদ্যোগে সরিয়ে নেওয়ার। কিছু কোচিং সেন্টার নিজ উদ্যোগে সরিয়ে নিলেও কিছু কোচিং সেন্টার সেগুলো অপসারণ করেনি। যারা করেনি তাদের ট্রেড লাইসেন্স বাতিল করা হয়েছে।

ডিএনসিসি জানিয়েছে, দেয়াল লিখন ও পোস্টার নিয়ন্ত্রণ আইন ২০১২ ও দি সিটি কর্পোরেশন (ট্যাপেশন) রুলস ১৯৮৬ অনুযায়ী কোচিং সেন্টারগুলোর ট্রেড লাইসেন্স বাতিল করা হয়েছে।

রবীন্দ্রশ্রী বড়ূয়া বলেন, যে ব্যবসা করে তারা চলছিল সেটার ট্রেড লাইসেন্স বাতিলই তাদের জন্য সবচেয়ে বড় শাস্তি। এর ফলে এখন ওই কোচিং সেন্টারগুলো আর কোচিং ব্যবসা করতে পারবে না।