ঢাকা রবিবার | ৫ই জুলাই, ২০২০ ইং | ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

আগামী নিউজ ডেস্ক
১৫ আগস্ট, ২০১৮ | ১৭:৩৯

স্টামফোর্ড ডিবেট ফোরামের নতুন কমিটি গঠন

tesst

আবদুল্লাহ নাঈম, ক্যাম্পাস প্রতিনিধি, স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়: বিতর্ক অঙ্গনে দেশের অন্যতম সেরা ক্লাব স্টামফোর্ড ডিবেট ফোরাম (এসডিএফ) এর নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। সম্প্রতি এসডিএফ এর অফিসিয়াল ফেসবুক পেজ থেকে ২০১৮-২০১৯ সেশনের জন্য ১৯ সদস্যের পূর্ণাঙ্গ নতুন কমিটির তালিকা প্রকাশ করা হয়। এর আগে এসডিএফ এর নতুন এবং পুরনো মেম্বারদের নিয়ে আয়োজিত এক জরুরী সভায় কমিটি ঘোষণা করেন এসডিএফ এর কনভেনর ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আল-মামুন স্যার।
নব মনোনীত কমিটির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পেয়েছেন সময়ের অন্যতম সেরা বিতার্কিক সোনিয়া আক্তার শান্তা। ভাইস-প্রেসিডেণ্ট পদে সামিরুল হক এবং জেনারেল সেক্রেটারী পদে সজীব খান এর নাম ঘোষণা করা হয়েছে ।
এছাড়াও জয়েন্ট জেনারেল সেক্রেটারি পদে হাসানুজ্জামান খান অরিচ,আরেফিন চৌধুরী এবং ফাতেমা সুলতানা কে, অর্গানাইজিং সেক্রেটারী পদে মোঃ শফিকুল ইসলাম মুন্না,কমিউনিকেশন সেক্রেটারী পদে মোমতারিন তাবাসসুম ,প্রোগ্রাম সেক্রেটারী পদে ইখতিয়ার উদ্দিন ভূঁইয়া সাল্ভী এবং রিফ্রেশমেন্ট সেক্রেটারি হিসেবে রায়হান দেওয়ান কে দায়িত্ব দেয়া । এবং এর বাইরেও এক্সিকিউটিভ মেম্বার হিসেবে ৯ জনের নাম ঘোষণা করা হয়।
বুধবার কমিটি ঘোষণার পর পরই বিভিন্ন মহল থেকে শুভেচ্ছা জানানো হয় নতুন কমিটির সদস্যদের। এসডিএফ এর ফেসবুক পেজে অনবরত শুভেচ্ছা বার্তা আসতেই থাকে। নতুন কমিটিকে অভিনন্দন জানান এসডিএফ এর সাবেক প্রেসিডেন্ট এবং নাগরিক টিভির সাংবাদিক আমিমুল হাসান এবং সাবেক প্রেসিডেণ্ট মিরাজুল ইসলাম ।এই কমিটির হাত ধরে এসডিএফ বিতর্কের জগতে আরো অনেকদূর এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যাক্ত করেন তাঁরা।
প্রেসিডেন্ট হিসেবে অনুভূতি এবং এসডিএফ নিয়ে পরিকল্পনা জানতে চাওয়া হলে সোনিয়া আক্তার শান্তা বলেন “পরিস্থিতি যত খারাপ হোক , যে কোন কাজে লেগে থাকলে সফলতা পাওয়া যায়।পজিশন কোন ব্যাপার না, লক্ষ ঠিক রেখে কাজ করে যেতে হবে আর যোগ্যতা অর্জন করতে হবে। এসডিএফ নিয়ে নতুন কিছু করার পরিকল্পনা আছে,আমরা চেষ্টা করবো কিছুটা ভিন্নতা নিয়ে আসতে,এছাড়া ভালো বিতর্ক করাই মূল লক্ষ্য” ।
উল্লেখ্য,শান্তা স্টামফোর্ড ডিবেট ফোরাম এর ইতিহাসে প্রথম নারী প্রেসিডেন্ট।
ভাইস প্রেসিডেন্ট সামিরুল হক জানান “ভালো বিতর্ক করে ভবিষ্যতে জাতীয় এবং আন্তর্জাতিক বিতর্ক অঙ্গনে এসডিএফ এর ইমেজ ধরে রাখতে ভালো মানের বিতার্কিক তৈরী করতে চাই”।
জেনারেল সেক্রেটারী সজীব খান বলেন “এসডিএফকে কে আগের আগুনঝরা দিন গুলির মত আবার ফেরত নিয়ে যেতে চাই, কিছু পরিবর্তন আনবো যা আগে ছিলো না”।
এছাড়াও সাবেক এবং নতুন কমিটির সদস্যরা এসডিএফ নিয়ে তাঁদের বিভিন্ন পরিকল্পনা এবং আশাবাদ ব্যাক্ত করেন ।

বিষয়সমূহঃ